fbpx

Best VPN For Free Fire Game / Free Fire এর জন্য কোন ধরণের VPN ভালো?

ফ্রি ফায়ার হলো গেমারদের কাছে একটি আকর্ষণীয় ব্যাটল রয়্যাল গেম। তবে অনেক সময় দেখা যায় ইন্টারনেট এর ধীরগতি এবং সার্ভার সমস্যার জন্য গেম খেলতে অনেক সমস্যা দেখা দেয়। আর এই জন্যই VPN (Virtual Private Network)এর দরকার হয়। কিন্তু এখানে কথা হলো Free Fire এর জন্য কোন ধরণের VPN ভালো– নিম্নে এই বিষয়ে আলোচনা করা হলো।

Free Fire এর জন্য কোন ধরণের VPN ভালো

VPN বলতে কি বোঝায় এবং এটি কেন দরকার?

প্রথমে আপনাকে জানতে হবে VPN কি এবং কিভাবে এটা কাজ করে, সহজভাবে একটু বলা যাক- VPN হলো আপনার ইন্টারনেটকে অন্য দেশের সার্ভার এর মাদ্ধমে পরিচালিত করে। এর জন্য আপনার আসল লোকেশন আপনি লুকিয়ে রাখতে পারেন এবং এর মাদ্ধমে আপনি এমন সার্ভার এ ঢুকতে পারেন যেগুলা আপনার দেশের সার্ভার দিয়ে আপনি ঢুকতে পারবেন না। ফ্রি ফায়ার খেলার সময় গেমিং সার্ভার দূরে হবার জন্য গেম এ ল্যাগ দেয়। আবার কখনো গেমের মধ্যে ঢুকতেই দেয় না। কিন্তু আপনি যখন VPN ব্যবহার করবেন তখন এই সমস্যা গুলা আর হবে না।

আপনাকে Free Fire-এর জন্য ভালো VPN কেনার সময় যে বিষয় গুলার দিকে খেয়াল রাখতে হবে

ভালো এবং সঠিক VPN কেনার সময় কয়েকটি বিষয়ে আপনাকে খেয়াল রাখতে হবে, যেমন-

  • পিং (Ping ): আপনি যখন VPN ব্যবহার করবেন তখন অনেক সময় আপনি দেখবেন ইন্টারনেটের লেটেন্সি বেড়ে গেছে। তাই আপনাকে এমন VPN খুঁজে বের করতে হবে যেটা ব্যবহার করলে দ্রুত পিং সময় দেয়।
  • সার্ভারের সংখ্যার পরিমান এবং তার অবস্থান: আপনি যে VPN টি কিনবেন তার যেন প্রচুর সার্ভার থাকে কারণ VPN এর সার্ভার যত বেশি থাকবে আপনি তত ভালো ভাবে গেম খেলতে পারবেন কারণ ল্যাগ দিবে না।
  • VPN এর গতি (Speed ): আপনার VPN এ যদি ভালো গতি না হয় তাহলে আপনি গেম খেলে মজা পাবেন না, তাই অতি গতি সম্পন্ন VPN বেছে নিবেন।
  • সিকিউরিটি ( Security ): আপনাকে গেম খেলার সময় অবস্যই সিকিউরিটি এর বিষয়ে একটু সজাগ থাকবেন। তাই যে VPN  এ ভালো সিকিউরিটি সিস্টেম আছে ওই গুলাই বেছে নিবেন।

Best VPN For Free Fire

Free Fire এর জন্য কোন ধরনের VPN ভালো Free নাকি Paid?

ফ্রি ফায়ার খেলার জন্য কয়েকটি ভালো এবং সেরা VPN

নিম্নে কিছু ভালো এবং সেরা VPN সম্পর্কে কিছু তথ্য জানা যাক-

  • Express VPN : 

Express VPN গেমারদেড় কাছে একটা বহুল পরিচিত VPN এর নাম। এর মধ্যে আপনি পাবেন ৯৪ টি দেশের প্রায় ৩,০০০+ সার্ভার। আর এর জন্য আপনি আপনার ফ্রি ফায়ার গেম সার্ভার এর নিকটবর্তী সার্ভার এর সাথে আপনি আপনার ইন্টারনেটকে কানেক্ট করতে পারবেন। আর এর স্পিড অনেক বেশি, গেম খেলার সময় কোনো প্রকার ল্যাগ দিবে না। আর এর সিকুরিটি সিস্টেম অনেক ভালো যেটা আপনাকে সুরক্ষিত রাখতে সহায়তা করবে। কিন্তু এটার একটা সমস্যা আর সেটা হলো এটি একটু ব্যায় বহুল কিন্তু এটি একটি সেরা VPN ফ্রি ফায়ার খেলার জন্য।

VPN Download 

For Mobile- Link

For Chrome- Link

  • NordVPN: 

এটিও একটি ভালো মানের VPN । আপনি এখানে পাবেন ৫,০০০+ সার্ভার এবং দ্রুত গতি সম্পন্ন এবং এটি হলো ফ্রি ফায়ার খেলার জন্য একটি আদর্শ VPN । আর এটার  (NordLynx) প্রোটোকল দ্রুত পিং করে এবং কম ল্যাগ দেয়। এটার সিকিউরিটি সিস্টেমও দারুন তাই কম দামে ভালো VPN কিনতে চাইলে আপনি এটা নিতে পারেন।

Download This VPN

For Mobile- Link

For Chrome- Link

  • CyberGhost: 

CyberGhost এটিও একটি ভালো মানের VPN । এটি একটি ইউজার-ফ্রেন্ডলি VPN । আপনি এখানে প্রায় ৯০ টি দেশের ৭,০০০+ সার্ভার পাবেন। আর এই VPN এর সব চেয়ে বোরো গুন্ হলো এর ব্যান্ড উইথ অনেক বেশি এবং এর গতি অনেক বেশি। এর জন্য গেমারকে ডাটা লিমিট এর চিন্তা করতে হয় না। আর দ্রুত গতি হবার জন্য গেমাররা এটি ব্যবহার করে খুব মজা পায়।

Download This VPN

For Mobile- Link

For Chrome- Link

  • Surfshark: 

আপনি যদি কম টাকার মধ্যে ভালো VPN চান তাহলে Surfshark হলো আপনার জন্য একটা বেস্ট VPN । কারণ আর মধ্যে আপনি পাবেন ১০০+ দেশের সার্ভার এবং এটি একটি দ্রুত গতির VPN । আর এটার সব চেয়ে ভালো সুবিধা হলো একটি একাউন্ট এর মাদ্ধমে আপনি একাধিক ডিভাইসে  এটি ব্যবহার করতে পারবেন। আপনি যদি আপনার বন্ধুদের সাথে একটা টীম করে খেলতে চান তাহলে শুধু এই একটি VPN ব্যবহার করেই খেলতে পারবেন।

Download This VPN

For Mobile- Link

For Chrome- Link

  • Private Internet Access (PIA):

PIA বা Private Internet Access হলো ফ্রি ফায়ার খেলার জন্য আরেকটি শক্তিশালী এবং উচ্চ গতি সম্পুন্ন VPN । আপনি এখানে ৭০ টি দেশের অনেক সার্ভার পাবেন। এমনকি আপনি এখানে নিজের ইচ্ছা মতো কাস্টোমাইজ অপসন এ গিয়ে সার্ভারের গতি এবং সিকিউরিটি সেট করতে পারবেন। তাই এটির জন্যই গেমারদের কাছে এর জনপ্রিয়তা অনেক।

Download This VPN

For Mobile- Link

For Chrome- Link

Best VPN For Free Fire

ফ্রি ফায়ার খেলার জন্য কি ফ্রি VPN ভালো হবে?

অনেকেই আছে যারা জানতে চায়- যে ফ্রি VPN ব্যবহার করা যাবে কিনা? করা যাবে কিন্তু এখানে অনেক প্রব্লেম দেখা দেয়। ফ্রি VPN এর স্পিড একদম কম থাকে, প্রচুর ল্যাগ করে, এবং এখানে সুরক্ষার ব্যাপারে একটু সতর্ক বেশি থাকতে হয় কারণ এখানে ওতটা সুরক্ষা দেয় না। তবে আপনি যদি মনে করেন আপনার কোনো প্রব্লেম হচ্ছে না বা হবে না তাহলে আপনি ফ্রি VPN ব্যবহার করতে পারেন। নিম্নে কিছু ফ্রি VPN এর তালিকা দেওয়া হলো-

  • ProtonVPN – Safe, secure, and speedy – MobileChrome

পরিশেষে এটাই বলবো, ফ্রি ফায়ার গেম খেলার জন্য আপনার উচিত ভালো মানের VPN বেঁচে নেওয়া। যেহেতু ফ্রি VPN এর চাইতে Paid VPN এর গতি, সার্ভার, এবং সুরক্ষা অনেক বেশি তাই আপনার সাদ্ধমত ওই গুলাই ব্যবহার করবেন। কিন্তু যদি আপনি ফ্রি VPN ব্যবহার করে থাকেন তাহলে করবেন কোনো সমস্যা নেই। তবে ব্যবহার করার সময় একটু খেয়াল রাখবেন যেন সুরক্ষার দিক থেকে কোনো সমস্যা না হয়।

আপনি যদি Free Fire Diamond Top UP করতে চান তাহলে আমাদের এখান থেকে নিতে পারেন।

ইংরেজি ও বাংলা ব্যবহার হরে কিভাবে ফ্রী ফায়ার স্টাইলিশ নাম লেখা যায় / Stylish name for Free Fire Game

Free Fire গেমিং দুনিয়াতে নিজের একটা পরিচয় তৈরী করা অনেক বড় একটা বিষয়। আর একজন গেমার শুধু তার দক্ষতার জন্য অন্যদের থেকে আলাদা না হয়ে

Read More »

Best VPN For Free Fire Game / Free Fire এর জন্য কোন ধরণের VPN ভালো?

ফ্রি ফায়ার হলো গেমারদের কাছে একটি আকর্ষণীয় ব্যাটল রয়্যাল গেম। তবে অনেক সময় দেখা যায় ইন্টারনেট এর ধীরগতি এবং সার্ভার সমস্যার জন্য গেম খেলতে অনেক

Read More »

Free Fire এবং PUBG সহ আরো বড় ধরণের গেম খেলার জন্য কোন মোবাইল ভালো?

বর্তমানে মোবাইলে গেম খেলা শুধু বিনোদন নয় বরং কারো কাছে তা তার জীবনের একটা অংশ হয়ে গেছে। গেম খেলার চাহিদা বাড়ার জন্য মোবাইল এর চাহিদাও

Read More »

খুব সহজেই জানুন ফ্রি ফায়ার গেম এর ইতিহাস । ফ্রি ফায়ার গেমের অজানা ইতিহাস।

ফ্রি ফায়ার গেমের নাম শুনলেই মনে হয় গেম জগতের একটি  বিপ্লব গেমের নাম। এই গেমটি ২০১৭ সালে প্রকাশিত হবার পর খুব অল্প সময়ের মধ্যে পুরা

Read More »

Refund Reason